Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

খরচ হবে ৬৫০ কোটি টাকা
স্বাধীনতার পর এই প্রথমবার হুগলি
জেলায় মুণ্ডেশ্বরীর সংস্কার কাজ হবে: শুভেন্দু 

সুদেব দাস, খানাকুল, বিএনএ: স্বাধীনতার পর এই প্রথমবার হুগলি জেলার মুণ্ডেশ্বরী নদী, দামোদর নদ, বেশকিছু খাল, নদীবাঁধ নির্মাণ ও সংস্কারের কাজ করা হবে। এর জন্য হুগলি জেলায় খরচ হবে ৬৫০কোটি টাকা। ইতিমধ্যেই ১৯কিমি মুণ্ডেশ্বরী নদীর সংস্কারের জন্য ১কোটি ৯০লক্ষ টাকা বরাদ্দ করেছে বিশ্ব ব্যাঙ্ক। 
বিশদ
বাঁকুড়ায় বিজেপি-তৃণমূল সংঘর্ষে জখম ৪, অবরোধ 

বিএনএ, বাঁকুড়া: বুধবার গভীর রাতে বড়জোড়ার পখন্না গ্রাম পঞ্চায়েতের চাঁদাই গ্রামে বিজেপির পার্টি অফিসে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। পাশাপাশি বোমাবাজিও করা হয় বলে অভিযোগ।  
বিশদ

রাজ্যের উপকূলে নজরদারি বাড়াতে হলদিয়া
কোস্টগার্ডে যুক্ত হল নয়া জাহাজ অমৃত কাউর 

সংবাদদাতা, হলদিয়া: রাজ্যের উপকূলরক্ষায় আরও নজরদারি বাড়াতে বৃহস্পতিবার হলদিয়া কোস্টগার্ড ফ্লিটে একটি অত্যাধুনিক দ্রুতগামী পাহারাদার জাহাজ যুক্ত হল। এদিন আনুষ্ঠানিকভাবে ফাস্ট পেট্রল ভেসেল জাতীয় এই জাহাজ ‘অমৃত কাউর’কে হলদিয়ার টাউনশিপে কোস্টগার্ড জেটিতে স্বাগত জানানো হয়।  
বিশদ

ইংরেজি ও হিন্দির সঙ্গে
অসংরক্ষিত টিকিটে এই প্রথম
বাংলা চালু করল পূর্ব রেল 

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: ‘মোদের গরব, মোদের আশা, আমরি বাংলা ভাষা’। এই বাংলা ভাষার সঙ্গে বাঙালির আবেগ জড়িয়ে রয়েছে। কিন্তু, রেলের কম্পিউটারাইজড অসংরক্ষিত টিকিটে এতদিন কেবলমাত্র ইংরেজি ও হিন্দি ভাষারই ব্যবহার হতো। পশ্চিমবঙ্গের বাংলা ভাষা ‘ঠাঁই’ পায়নি। 
বিশদ

বছরের শুরুতেই ধান কেনায় গতি জেলাজুড়ে, খুশি চাষিরা 

বিএনএ, কৃষ্ণনগর: বছরের শুরুতে নদীয়া জেলায় ধান কেনার কাজে গতি এল। জেলা খাদ্য দপ্তর সূত্রে খবর, বুধবার পর্যন্ত ৪৪ হাজার ৭৮৮ মেট্রিক টনের কিছু বেশি ধান কেনা হয়েছে। নভেম্বর মাস থেকে সরকারিভাবে ধান কেনা শুরু হলেও ডিসেম্বরের মাঝামাঝিতে খুব বেশি হলে ১২০০ মেট্রিক টন ধান কিনেছিল দপ্তর। 
বিশদ

কাটোয়ায় ভোটার তালিকায় নাম সংশোধনের কাজ হয়নি 

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়ার অগ্রদ্বীপে নির্বাচন তালিকায় নতুন নাম তোলা বা সংশোধন করার জন্য অনেকেই আবেদনপত্র জমা দিতে না পারায় ক্ষোভে ফুঁসছেন। অভিযোগ, আবেদন জমা দেওয়ার শেষ দু’দিন বিএলওদের দেখা পাওয়া যায়নি। তার জেরে অনেকেই আবেদনপত্র জমা দিতে পারেননি।  
বিশদ

আধার কার্ড সংশোধনের জন্য বহরমপুরে
তিন রাত ধরে লাইনে বহু মানুষ
 

বিএনএ, বহরমপুর: আধার কার্ড সংশোধনের জন্য বহরমপুরে মুখ্য ডাকঘরের সামনে পরপর তিন রাত ধরে লাইনে দাঁড়িয়ে কুপন সংগ্রহ করলেন জেলার বিভিন্ন প্রান্তের বাসিন্দারা। বৃহস্পতিবার ডাকঘর থেকে রাস্তার দু’ধারে লম্বা লাইন পড়ে যায়। কয়েক হাজার মানুষ লাইনে দাঁড়িয়েছিলেন।  
বিশদ

জয়পুরে ‘বনফুল’ রিসর্টের উদ্বোধন আজ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: আজ, শুক্রবার জয়পুর পর্যটন উৎসবের মঞ্চ থেকে ‘বনফুল’ রিসর্টের উদ্বোধন হবে। উদ্বোধন করবেন রাজ্যের পঞ্চায়েত, গ্রামোন্নয়ন ও জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের প্রতিমন্ত্রী শ্যামল সাঁতরা। 
বিশদ

পশুপ্রেমীরা নৃশংসতার অভিযোগ তুললেও
পাড়ায় ‘মোরগ ওড়ানো’ পরব ঘিরে উন্মাদনা 

সংবাদদাতা, পুরুলিয়া: ‘যাত্রা বুড়ি ঠাকুরের’ উদ্দেশে ছুঁড়ে দেওয়া হয় একের পর এক সাদা মোরগ ও ভেড়া। ভিড়ের মধ্যে ‘লায়া’ তথা পুরোহিতের উড়িয়ে দেওয়া ওই মোরগ ছিনিয়ে নেওয়ার জন্য তার উপর ঝাঁপিয়ে পড়ল উপস্থিত জনতা। মোরগ কিংবা ভেড়ার শরীরের একাংশ যে যেমনভাবে পারল নিজের শক্তি প্রয়োগ করে কার্যত ছিঁড়ে নিল।  
বিশদ

ফুলিয়ায় দাঁড়াল না রাতের শান্তিপুর লোকাল 

অভিষেক পাল, রানাঘাট, সংবাদদাতা: বুধবার রাত ১১টা ৫৪ মিনিটের শান্তিপুর লোকাল ফুলিয়া রেল স্টেশনে না দাঁড়ানোয় ব্যাপক দুর্ভোগের মুখে পড়েন ট্রেন যাত্রীরা। পরে গার্ডের তৎপরতায় পরের স্টেশনে ট্রেনটি দাঁড়ায়। ঘটনায় ট্রেন যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। বড়সড় দুর্ঘটনা ঘটার আশঙ্কা ছিল বলে যাত্রীদের অভিযোগ। 
বিশদ

মানসিক ভারসাম্যহীন রোগীকে নিয়ে বিপাকে রামপুরহাট
মেডিক্যাল কর্তৃপক্ষ, নজরদারিতে দুই নিরাপত্তারক্ষী 

সংবাদদাতা, রামপুরহাট: এক মানসিক ভারসাম্যহীন রোগীকে নিয়ে বিপাকে পড়েছে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। তাঁর উপদ্রবে অতিষ্ঠ অন্যান্য রোগীরাও। ছাড়া পেলেই কখনও সে গোটা হাসপাতাল দৌড়ে বেড়াচ্ছেন। ভাঙচুর, মারধর করছেন।  
বিশদ

জয়দেবে রাধাবিনোদ মন্দির সহ মেলায় প্রবেশের
মূলপথের বেহাল দশায় ভোগান্তিতে পুণ্যার্থী ও পর্যটকরা 

সংবাদদাতা, শান্তিনিকেতন: পৌষমাসের সংক্রান্তিতে ইলামবাজারের জয়দেবে অজয় নদের পাড়ে শুরু হয়েছে শতাব্দী প্রাচীন জয়দেব মেলা। কিন্তু, জয়দেবে রাধাবিনোদ মন্দির সহ মেলায় প্রবেশের মূলপথের বেহাল দশা ভোগান্তি বাড়িয়েছে দূর-দূরান্ত থেকে আসা পুণ্যার্থী সহ পর্যটকদের।  
বিশদ

রামপুরহাটের সইপুর গ্রামে সোলার
সাবমার্সিবল পাম্পের উদ্বোধন করলেন কৃষিমন্ত্রী 

সংবাদদাতা, রামপুরহাট: রাজ্য সরকারের কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পে বৃহস্পতিবার বিকেলে রামপুরহাটের আয়াস গ্রাম পঞ্চায়েতের সইপুর গ্রামে সোলার সাবমার্সিবল পাম্পের উদ্বোধন করলেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়।
 
বিশদ

নদীয়াজুড়ে এবার ব্লক স্তরে ধূমপান ও
গুটখার বিরুদ্ধে অভিযান চালাবে স্বাস্থ্য দপ্তর 

বিএনএ, কৃষ্ণনগর: নদীয়াজুড়ে এবার প্রকাশ্যে ধূমপান ও গুটখার বিরুদ্ধে অভিযানে নামবে জেলা স্বাস্থ্য দপ্তর। কিছু দিন আগেই এবিষয়ে আলোচনায় বসা হয়েছিল। গত প্রায় ছ’মাসে অভিযান চালিয়ে আট হাজার টাকা জরিমানা বাবদ আদায় করেছে স্বাস্থ্য দপ্তর। জেলা স্বাস্থ্য দপ্তরের কর্তারা বলছেন, জরিমানা আদায় করা কিন্তু প্রধান উদ্দেশ্যে নয়।  
বিশদ

পূর্বস্থলীর পাইকারি সব্জি বাজারে ফুলকপি
দামে ধস, মিলছে ২ টাকাতেও 

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীতে পাইকারি সব্জি বাজারে ধস নামল ফুলকপির দামে। বুধবার পারুলিয়া, কাঁলেকাতলা, ফলেয়ার পাইকারি সব্জি আড়তে দু’টাকা থেকে সাত টাকা দরে বিকিয়েছে ফুলকপি।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যপালের দায়িত্ব নিয়ে এই প্রথম নির্বিঘ্নে কোনও সমাবর্তনে হাজির হলেন জগদীপ ধনকার। আর সেই অনুষ্ঠানে গিয়েও সরকারের উদ্দেশ্যে খোঁচা দিতে ছাড়লেন না ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: শুধুমাত্র নামের আদ্যক্ষর ব্যবহার করে টিকিট বুকিং করা যাবে না। দিতে হবে পুরো নাম এবং পদবি। দালালরাজ আটকাতে এবার টিকিট ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কথা রাখতে ব্যর্থ মোহন বাগান কর্তারা। তাঁরা আনতে পারলেন না নতুন ইনভেস্টর কিংবা স্পনসর। শেষ পর্যন্ত এটিকের সঙ্গে সংযুক্তিকরণের পথেই হাঁটতে হল ...

জীবানন্দ বসু, কলকাতা: গত কয়েক মাস ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা রাজ্য সরকারের সঙ্গে অহি-নকুল সম্পর্ক তৈরি হয়েছে রাজ্যপালের। সম্প্রতি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তাঁর সঙ্গে দেখা করায় সমঝোতার আবহ তৈরি হলেও পরবর্তীকালে নানা ইস্যুতে ফের সংঘাতের বাতাবরণ ফিরে এসেছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ আগমনের সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯. ২০ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯০.১৯ টাকা ৯৪.৫৮ টাকা
ইউরো ৭৭.১০ টাকা ৮০.৮৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৩৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮, ৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ২/৪০ দিবা ৭/২৮। চিত্রা ৪৭/৪ রাত্রি ১/১৩। সূ উ ৬/২৩/৭, অ ৫/৯/৫১, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৫০ গতে ২/১৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। বারবেলা ৯/৪ গতে ১১/৪৫ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ১০/৭ মধ্যে। 
২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ১২/৪/১৯ দিবা ১১/১৫/২৬। হস্তা ০/৩/৫ প্রাতঃ ৬/২৬/৫৬ পরে চিত্রা নক্ষত্র দং ৫৬/৯/৪১ শেষরাত্রি ৪/৫৩/৩৪। সূ উ ৬/২৫/৪২, অ ৫/৮/৫৬, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে ও ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে ও ১২/৫৫ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/৯ মধ্যে এবং রাত্রি ৭/৩ গতে ৮/৪৭ মধ্যে ও ৩/৪৪ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ১০/২৬/৫৫ গতে ১১/৪৭/১৯ মধ্যে, কালরাত্রি ৮/২৮/৮ গতে ১০/৭/৪৩ মধ্যে । 
মোসলেম: ২১ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: নানাভাবে অর্থ আগমনের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: বিদেশ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির ...বিশদ

07:03:20 PM

অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত ৩৬ রানে জিতল 

09:55:34 PM

অস্ট্রেলিয়া ২৩৫/৫ (৪০ ওভার), টার্গেট ৩৪১ 

08:50:02 PM

অস্ট্রেলিয়া ১৫১/২ (২৬ ওভার), টার্গেট ৩৪১

07:46:57 PM

অস্ট্রেলিয়াকে ৩৪১ রানের টার্গেট দিল ভারত 

05:12:00 PM